ব্রাজিলে ৬০ হাজারের বেশি প্রাণহানি – কক্সটিভি

কক্সটিভি নিউজ ডেস্ক♦
  • প্রকাশিত সময় : বৃহস্পতিবার, ২ জুলাই, ২০২০

লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়ছেই। দেশটিতে এর মধ্যেই করোনায় আক্রান্ত হয়ে ৬০ হাজারের বেশি মানুষ প্রাণ হারিয়েছে। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য নিশ্চিত করেছে। খবর সিএনএন।

স্বাস্থ্য মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে যে, গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ১ হাজার ৩৮ জন। ফলে এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৬০ হাজার ৬৩২ জনের। বুধবার দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছে ৪৬ হাজার ৭১২ জন।

এদিকে, ওয়ার্ল্ডওমিটারের পরিসংখ্যান বলছে, ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ১৪ লাখ ৫৩ হাজার ৩৬৯ জন। এর মধ্যে মারা গেছে ৬০ হাজার ৭১৩ জন।

দেশটিতে ইতোমধ্যেই সুস্থ হয়ে উঠেছে ৮ লাখ ২৬ হাজার ৮৬৬ জন। সেখানে বর্তমানে করোনার অ্যাক্টিভ কেস ৫ লাখ ৬৫ হাজার ৭৯০টি। অপরদিকে এখনও আশঙ্কাজনক অবস্থায় রয়েছে ৮ হাজার ৩১৮ জন।

গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম করোনার উপস্থিতি ধরা পড়ে। এখন পর্যন্ত ২১৩টি দেশ ও অঞ্চলে এই ভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়েছে।

এখন পর্যন্ত করোনায় আক্রান্ত ও মৃত্যুতে বিশ্বে শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। এরপরেই রয়েছে ব্রাজিল। লাতিন আমেরিকার দেশগুলোর মধ্যে ব্রাজিলেই আক্রান্ত ও মৃত্যু এখন পর্যন্ত সবচেয়ে বেশি।

প্রথম দিকে ব্রাজিলে করোনায় আক্রান্তের সংখ্যা কম থাকলেও কঠোর বিধি-নিষেধ আরোপ না করায় দেশটিতে আক্রান্ত ও মৃত্যু লাফিয়ে লাফিয়ে বাড়ছে।

সংবাদটি আপনার ফেইসবুকে শেয়ার করুন...

এই ক্যাটাগরীর অন্যান্য সংবাদ :