নববর্ষে মেয়র মুজিবের আহবান-“করোনার দুঃসময়ে শুভেচ্ছা নয়, দোয়া চান”

কক্সটিভি প্রতিবেদক♦
  • প্রকাশিত সময় : সোমবার, ১৩ এপ্রিল, ২০২০

প্রাণঘাতি করোনা ভাইসের প্রাদুর্ভাব থেকে শিগগিরই মুক্তি পেতে মহান আল্লাহ রাব্বুল আলামীনের কাছে দোয়া চাওয়ার আশাবাদ ব্যক্ত করে সাহসের সঙ্গে সব ধরনের পরিস্থিতি মোকাবেলা করার আহবান জানিয়েছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেয়র মুজিবুর রহমান।
বাংলা নববর্ষ ১৪২৭ উপলক্ষে জেলা ও পৌরবাসীর প্রতি এ আহবান জানান তিনি।
মেয়র বলেন, ‘করোনা ভাইরাসের যে গভীর আঁধার আজ গোটা বিশ্বকে গ্রাস করেছে, সে আঁধার ভেদ করে বেরিয়ে আসতে হবে নতুন দিনের সূর্যালোকে।
কবি সত্যেন্দ্রনাথ দত্তের ভাষায় বলতে চাই-‘মেঘ দেখে কেউ করিসনে ভয়/আড়ালে তার সূর্য হাসে,/হারা শশীর হারা হাসি/অন্ধকারেই ফিরে আসে।’

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সুর মিলিয়ে মেয়র মুজিবুর রহমান বলেন, ‘যে আঁধার আমাদের চারপাশকে ঘিরে ধরেছে, তা একদিন কেটে যাবেই। বৈশাখের রুদ্র রূপ আমাদের সাহসী হতে উদ্বুদ্ধ করে। মাতিয়ে তোলে ধ্বংসের মধ্য থেকে নতুন সৃষ্টির নেশায়।’
তিনি বলেন,‘কেউ আতঙ্ক ছড়াবেন না। আমাদের সকলকে সাহসের সঙ্গে পরিস্থিতির মোকাবিলা করতে হবে।

তিনি বলেন, বাঙালির সর্বজনীন উৎসব বাংলা নববর্ষ। প্রতিটি বাঙালি আনন্দ-উল্লাসের মধ্যদিয়ে এই উৎসব উদযাপন করে থাকেন। কিন্তু এ বছর বিশ্বব্যাপী প্রাণঘাতী করোনা ভাইরাসের মহামারীর কারণে পহেলা বৈশাখের বহিরাঙ্গণের সকল অনুষ্ঠানের উপর সরকারিভাবে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। লক ডাউনে এ আদেশ সবাই মেনে চলুন।

মেয়র আরও বলেন, প্রাণঘাতি এই রোগ প্রতিরোধের সবচেয়ে কার্যকর উপায় হচ্ছে হোম কোয়ারেন্টিনে থাকা। তাই ‘অযথা কোথাও ভিড় করবেন না। সামাজিক দূরত্ব বজায় রাখুন এবং স্বাস্থ্যবিধি মেনে চলুন। করোনাভাইরাস সংক্রমণ থেকে নিজেকে এবং পরিবারের সদস্যদের রক্ষা করুন। দেশকে বাঁচান। নববর্ষের শুভেচ্ছা নয়, আসুন-আল্লাহর কাছে দোয়া কামনা করি-করোনা ভাইরাস থেকে তিনি যেন আমাদের দ্রুত মুক্তি দেন। আমিন…।।

সংবাদটি আপনার ফেইসবুকে শেয়ার করুন...

এই ক্যাটাগরীর অন্যান্য সংবাদ :