চট্টগ্রামে করোনা আক্রান্ত ৬ বছর বয়সী শিশুর মৃত্যু

কক্সটিভি নিউজ ডেস্ক♦
  • প্রকাশিত সময় : সোমবার, ১৩ এপ্রিল, ২০২০

চট্টগ্রামের পটিয়ায় করোনা শনাক্ত হওয়া ৬ বছরের শিশুটি মারা গেছে। রবিবার দিবাগতরাত আড়াইটার দিকে শিশুটির মৃত্যু হয় বলে নিশ্চিত করেছেন জেনারেল হাসপাতালের মেডিসিন বিভাগের সিনিয়র কনসালটেন্ট ডা. আব্দুর রব। তিনি বলেন, বিআইটিআইডি রিপোর্টে গতকাল পজেটিভ আসার পর তাকে রাত ২টা দশ মিনিটে জেনারেল হাসপাতালে আনা হয়। হাসপাতালে ভর্তির সময় ছেলেটির অবস্থা গুরুতর ছিল। ভর্তির ২০ মিনিটের মধ্যেই তার মৃত্যু হয়। আমরা আসলে তার সম্পূর্ণ ডায়াগনসিস করতে পারিনি।

তিনি আরো বলেন, তবে জেনেছি তার এক চাচা হংকং থেকে এসে তাদের বাসায় এক সপ্তাহের মত ছিল। শিশুটি মানসিকভাবে প্রতিবন্ধী ছিলো। তাই সে বাড়ির বাইরে যায়নি। তবে শিশুটি প্রতিবন্ধী থাকায় তার হার্টের দুর্বলতা থাকার একটা সম্ভবনা ছিল। মৃত আশরাফুল ইসলাম (৬) পটিয়া উপজেলার হাঈদগাঁও ইউনিয়ন ১ নম্বর ওয়ার্ড ওসমান পাড়ার বাসিন্দা খলিলুর রহমান প্রকাশ সজলের ছেলে।

এ বিষয়ে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, গতকাল রাত ২টা ১০ মিনিটে তাকে পটিয়া থেকে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে আনা হয়। রাত আড়াইটায় তার মৃত্যু হয়েছে। এখন নিয়ম অনুযায়ী দাফনের ব্যবস্থা চলছে। শিশুটির মৃত্যুতে চট্টগ্রামে করোনায় আক্রান্ত মৃতের সংখ্যা বেড়ে ২ জনে দাঁড়িয়েছে।

পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারহানা জাহানা উপমা বলেন, আমাদের দশ জনের একটা টিম প্রস্তুত আছে। তাদের মধ্যে চারজন নির্দেশনা মোতাবেক দাফন কাজ সম্পূর্ণ করবে। ইতোমধ্যে হাইদগাঁও ১ নম্বর ওয়ার্ড লকডাউন করা হয়েছে। সংক্রমণের মাধ্যম প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, এটি নিশ্চিত করে বলা সম্ভব নয়। তবে আমরা জেনেছি, শিশুটির চাচা হংকং ফেরত। সে তাদের বাসায় এক সপ্তাহের মতো ছিলেন এবং তাদের এক প্রতিবেশী সম্প্রতি নারায়ণগঞ্জ থেকে এসেছেন।

সংবাদটি আপনার ফেইসবুকে শেয়ার করুন...

এই ক্যাটাগরীর অন্যান্য সংবাদ :