কক্সবাজারে জেলা আওয়ামী লীগের লবণ চাষী সমাবেশ আজ, অতিথি মন্ত্রী-প্রতিমন্ত্রী

কক্সটিভি প্রতিবেদক♦
  • প্রকাশিত সময় : বুধবার, ৪ মার্চ, ২০২০

কক্সবাজারে লবণ চাষীদের স্বার্থ সংরক্ষণ, লবণের ন্যায্যমূল্য নির্ধারণ ও সোডিয়াম সালফেডের নামে সোডিয়াম ক্লোরাইড আমদানী নিষিদ্ধ করণ, সরকারিভাবে চাষীদের কাছ থেকে ন্যায্য মুল্যে লবণ ক্রয়সহ ইত্যাদি যৌক্তিক দাবীতে বিশাল লবণ চাষী সমাবেশের ডাক দিয়েছে জেলা আওয়ামী লীগ। আজ ৫ মার্চ বৃহস্পতিবার বিকেল ৩টায় কক্সবাজার পাবলিক লাইব্রেরীর শহীদ দৌলত ময়দানে এ সমাবেশ অনুষ্ঠিত হবে।




লবণ চাষী সমাবেশে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখবেন শিল্পমন্ত্রী জননেতা নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন এমপি। এছাড়াও শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার এমপি বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে। এতে বক্তব্য রাখবেন জেলা আওয়ামী লীগ, জাতীয় সংসদ সদস্যগণ ও লবণ চাষী নেতৃবৃন্দ। সমাবেশে কক্সবাজারের সকল লবণচাষী ও সর্বস্তরের জনগণকে যথাসময়ে দলে দলে মিছিলে মিছিলে যোগদান করার জন্য বিশেষভাবে অনুরোধ জানিয়েছেন জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা ও সাধারণ সম্পাদক মেয়র মুজিবুর রহমান।
প্রসঙ্গত: সমাবেশটি একই ভেন্যুতে ৬ মার্চ সকাল ১০টায় হওয়ার কথা থাকলেও বিশেষ কারনে তা একদিন এগিয়ে এনে আজ ৫ মার্চ বিকেল ৩টায় নতুন সময় নির্ধারণ করা হয়েছে।

সংবাদটি আপনার ফেইসবুকে শেয়ার করুন...

এই ক্যাটাগরীর অন্যান্য সংবাদ :

কক্সবাজারে মরণব্যাধি করোনা ভাইরাসের কারনে বাজারে হঠাৎ করেই হ্যান্ড স্যানিটাইজারের সঙ্কট দেখা দিয়েছে। ফলে মানবিক বিবেচনায় নিজেদের টাকায় হ্যান্ড স্যানিটাইজার তৈরীর পর তা সাধারণ জনগনের মাঝে বিনামূল্যে বিতরণ করে বিরল দৃষ্টান্ত দেখিয়েছেন ছাত্রলীগের নেতাকর্মীরা। কক্সবাজার জেলা ছাত্রলীগের উপ-দপ্তর সম্পাদক ও ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ছাত্রলীগের সভাপতি মইন উদ্দিনের নেতৃত্বে একদল ছাত্রলীগ কর্মীর এমন মহতি উদ্যোগ সবার মাঝে প্রশংসা কুড়িয়েছে।
এর আগে করোনা ভাইরাসের সংক্রমণ থেকে বাঁচার জন্য সাধারণ মানুষের মাঝে সচেতনতা তৈরী সরূপ হাতকে জীবাণুমুক্ত রাখতে সারাদেশে হ্যান্ড স্যানিটাইজার তৈরী এবং বিতরণের নির্দেশ দেয় কেন্দ্রীয় ছাত্রলীগ। এরপর নিজেদের তত্বাবধানে হ্যান্ড স্যানিটাইজার তৈরির কাজ শুরু করে ছাত্রলীগ নেতাকর্মীরা।
রোববার বিকেল থেকে কক্সবাজারে হ্যান্ড স্যানিটাইজার তৈরির কাজে নামে ছাত্রলীগ। তারা ১ম ধাপে তিন শ’ বোতল স্যানিটাইজার তৈরি করে। পরবর্তীতে ছোট বড় আরো ২শ’ বোতল স্যানিটাইজার বানানো হয়। পর্যায়ক্রমে প্রয়োজন সাপেক্ষে আরো ৫শ’ স্যানিটাইজার এবং মাস্ক বানিয়ে সম্পন্ন মানবিক বিবেচনায় তা সাধারণ মানুষের মাঝে বিনামূল্যে বিতরণ করা হবে বলে জানিয়েছেন ছাত্রলীগ নেতা মইন। সমসাময়িক সঙ্কটময় মুহুর্তে ব্যতিক্রমী এমন মহৎ কাজের অন্যতম প্রধান উদ্যোক্তা জেলা ছাত্রলীগের উপ-দপ্তর সম্পাদক ও ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ছাত্রলীগের সভাপতি মইন উদ্দীন জানায়, ফার্মাসির কয়েকজন শিক্ষার্থীর সহযোগিতায় হ্যান্ড স্যানিটাইজার তৈরির উদ্যোগ নেন তারা। নিজেদের তৈরিকৃত এসব স্যানিটাইজার বিনামূল্যে সাধারণ মানুষের মাঝে বিতরণ করছেন। সবগুলো স্যানিটাইজার স্বাস্থ্যসম্মতভাবে তৈরী হচ্ছে বলেও জানান মইন উদ্দিন। এদিকে প্রাণঘাতি করোনা ভাইরাস নিয়ে দেশের এই সংকটময় মুহুর্তে একজন ছাত্রলীগ নেতার এমন উদারতা শুধু কক্সবাজার নয়, সারাদেশের ছাত্র রাজনীতির ইতিহাসে অনন্য উচ্চতার মাইল ফলক হয়ে থাকবে বলে মন্তব্য করেছেন এখানকার রাজনৈতিক বোদ্ধারা।

মানবতার ফেরিওয়ালা ছাত্রলীগ নেতা মইন