আওয়ামীলীগ কক্সবাজার জেলা শাখার সভা অনুষ্ঠিত

সংবাদ বিজ্ঞপ্তি
  • প্রকাশিত সময় : বুধবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২০

বাংলাদেশ আওয়ামী লীগ কক্সবাজার জেলা শাখার কার্যনির্বাহী সংসদের এক সভা জেলা আওয়ামী লীগের সভাপতি এড. সিরাজুল মোস্তফার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মেয়র মুজিবুর রহমানের সঞ্চালনায় গতকাল ২৫ ফেব্রুয়ারি সকাল ১১ঘটিকায় দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয়। সভায় সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশর্ত বার্ষিকী (মুজিব বর্ষ) যথাযোগ্য মর্যাদায় ব্যাপক উৎসাহ উদ্দীপনা ও বর্ণাঢ্য ভাবে কেন্দ্রীয় কর্মসূচীর আলোকে কক্সবাজার জেলা আওয়ামী লীগ, উপজেলা ও পৌরসভা সমূহ পালন করার সিদ্ধান্ত গৃহিত হয়।

সভায় জেলা আওয়ামী লীগের সম্মতি না নিয়ে ত্যাগী কর্মীদের কাউন্সিলার না করে যে সকল ইউনিয়ন সম্মেলন করা হয়েছে যে সমস্ত কমিটি সমূহের কার্যক্রম স্থগিত করা হয়। সভায় সিদ্ধান্ত গৃহিত হয় যে, প্রতিটি ইউনিয়ন সম্মেলনের পূর্বে কাউন্সিলার তালিকা জেলায় প্রেরণ করতে হবে। উক্ত কাউন্সিলর তালিকা জেলা আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদক যাচাই বাচাই করবেন। সভায়, টেকনাফ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুল বশর কে কারণ দর্শানো নোটিশ দেওয়ার সিদ্ধান্ত গৃহিত হয়। হ্নীলা ইউনিয়নের পুর্বের কমিটি ভারপ্রাপ্ত সভাপতি ফরিদুল আলম মেম্বার, সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম সিকদার কমিটি বহাল থাকবে। সভায় উখিয়া উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক তৎপরতা বৃদ্ধি করার জন্য একটি ৩১ সদস্য বিশিষ্ট সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করা হবে। সভায় ২৯ ফেব্রুয়ারি জেলা আইনজীবি সমিতির নির্বাচনে আইনজীবি সমিতির উন্নয়নের স্বার্থে স্বাধীনতা স্বপক্ষের প্যানেল আ.জ.ম. মঈন উদ্দিন ও জিয়া উদ্দিনের প্যানেলকে বিজয় করার আহবান জানান। সভায় ঐতিহাসিক ৭ই মার্চ, ১৭ই মার্চ ও ২৬ শে মার্চ মহান স্বাধীনতা দিবস যথাযোগ্য মর্যাদায় পালন করার সিদ্ধান্ত গৃহিত হয়।

সভায় বক্তব্য রাখেন-সায়মুম সরওয়ার কমল এমপি, আশেক উল্লাহ রফিক এমপি, এথিন রাখাইন, এড. ফরিদুল ইসলাম চৌধুরী, শাহ আলম চৌধুরী রাজা, আজিজুর রহমান বি,এ, এড. বদিউল আলম সিকদার, মোঃ শফিক মিয়া, রেজাউল করিম, মাহবুব হক মুকুল, রনজিৎ দাশ, এড. আব্বাস উদ্দিন চৌধুরী, এড. তাপস রক্ষিত, খোরশেদ আলম, খোরশেদ কুতুবী, ইউনুছ বাঙালী, প্রিয়তোষ শর্মা চন্দন, ডাঃ মাহবুবর রহমান, হেলাল উদ্দিন কবির, শফিকুল কাদের শফি, মোহাম্মদ হোসেন বি.এ., শফিউল আলম, এম. এ. মনজুর, আবু তাহের আজাদ, ড. নুরুল আবছার, এড. সুলতানুল আলম, এড. মমতাজ আহমদ, নুরুল আবছার, সোনা আলী, আমিনুর রশীদ দুলাল, অধ্যাপক আদিল চৌধুরী, জি.এম. কাশেম, মিজানুর রহমান, আবু হেনা মোস্তফা কামাল, আলহাজ্ব মকসুদ মিয়া, বদরুল হাসান মিল্কি, উম্মে কুলসুম মিনু, গিয়াস উদ্দীন প্রমুখ।

সংবাদটি আপনার ফেইসবুকে শেয়ার করুন...

এই ক্যাটাগরীর অন্যান্য সংবাদ :

কক্সবাজারে মরণব্যাধি করোনা ভাইরাসের কারনে বাজারে হঠাৎ করেই হ্যান্ড স্যানিটাইজারের সঙ্কট দেখা দিয়েছে। ফলে মানবিক বিবেচনায় নিজেদের টাকায় হ্যান্ড স্যানিটাইজার তৈরীর পর তা সাধারণ জনগনের মাঝে বিনামূল্যে বিতরণ করে বিরল দৃষ্টান্ত দেখিয়েছেন ছাত্রলীগের নেতাকর্মীরা। কক্সবাজার জেলা ছাত্রলীগের উপ-দপ্তর সম্পাদক ও ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ছাত্রলীগের সভাপতি মইন উদ্দিনের নেতৃত্বে একদল ছাত্রলীগ কর্মীর এমন মহতি উদ্যোগ সবার মাঝে প্রশংসা কুড়িয়েছে।
এর আগে করোনা ভাইরাসের সংক্রমণ থেকে বাঁচার জন্য সাধারণ মানুষের মাঝে সচেতনতা তৈরী সরূপ হাতকে জীবাণুমুক্ত রাখতে সারাদেশে হ্যান্ড স্যানিটাইজার তৈরী এবং বিতরণের নির্দেশ দেয় কেন্দ্রীয় ছাত্রলীগ। এরপর নিজেদের তত্বাবধানে হ্যান্ড স্যানিটাইজার তৈরির কাজ শুরু করে ছাত্রলীগ নেতাকর্মীরা।
রোববার বিকেল থেকে কক্সবাজারে হ্যান্ড স্যানিটাইজার তৈরির কাজে নামে ছাত্রলীগ। তারা ১ম ধাপে তিন শ’ বোতল স্যানিটাইজার তৈরি করে। পরবর্তীতে ছোট বড় আরো ২শ’ বোতল স্যানিটাইজার বানানো হয়। পর্যায়ক্রমে প্রয়োজন সাপেক্ষে আরো ৫শ’ স্যানিটাইজার এবং মাস্ক বানিয়ে সম্পন্ন মানবিক বিবেচনায় তা সাধারণ মানুষের মাঝে বিনামূল্যে বিতরণ করা হবে বলে জানিয়েছেন ছাত্রলীগ নেতা মইন। সমসাময়িক সঙ্কটময় মুহুর্তে ব্যতিক্রমী এমন মহৎ কাজের অন্যতম প্রধান উদ্যোক্তা জেলা ছাত্রলীগের উপ-দপ্তর সম্পাদক ও ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ছাত্রলীগের সভাপতি মইন উদ্দীন জানায়, ফার্মাসির কয়েকজন শিক্ষার্থীর সহযোগিতায় হ্যান্ড স্যানিটাইজার তৈরির উদ্যোগ নেন তারা। নিজেদের তৈরিকৃত এসব স্যানিটাইজার বিনামূল্যে সাধারণ মানুষের মাঝে বিতরণ করছেন। সবগুলো স্যানিটাইজার স্বাস্থ্যসম্মতভাবে তৈরী হচ্ছে বলেও জানান মইন উদ্দিন। এদিকে প্রাণঘাতি করোনা ভাইরাস নিয়ে দেশের এই সংকটময় মুহুর্তে একজন ছাত্রলীগ নেতার এমন উদারতা শুধু কক্সবাজার নয়, সারাদেশের ছাত্র রাজনীতির ইতিহাসে অনন্য উচ্চতার মাইল ফলক হয়ে থাকবে বলে মন্তব্য করেছেন এখানকার রাজনৈতিক বোদ্ধারা।

মানবতার ফেরিওয়ালা ছাত্রলীগ নেতা মইন