উখিয়ায় দুর্যোগ মোকাবেলায় আপদকালীন তহবিলের চেক হস্তান্তর করলেন একশন এইড

ফারুক আহম্মদ, কক্সটিভি
  • প্রকাশিত সময় : বৃহস্পতিবার, ২৮ নভেম্বর, ২০১৯

উখিয়া উপজেলার তিনটি ইউনিয়নে দুর্যোগ মোকাবেলায় আপদ কালীন নগদ অর্থ সহায়তা তহবিল প্রদান করেছেন উন্নয়ন সংস্থা একশন এইড বাংলাদেশ। উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে রাজাপালং, রত্না পালং ও পালংখালী ইউনিয়ন দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভাপতি এবং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের নিকট মোট ১২লাখ ৬৩ হাজার ৩ শত ৭৫ টাকার চেক হস্তান্তর করা হয়েছে।

ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের সহায়তায় আন্তর্জাতিক দাতা সংস্থা ইউএনডিপি’ এতে অর্থায়ণ করেন। প্রত্যক চেয়ারম্যানকে ৪ লাখ ২১ হাজার ১২৫ টাকা করে ৩টি ইউনিয়ন দুর্যোগ ব্যবস্হাপনা কমিটির নিকট আপদকালীন তহবিল প্রদান করা হয়।
বৃহস্পতিবার (২৮ নভেম্বর) সকালে উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নিকারুজ্জামান চৌধুরী প্রধান অতিথি হিসাবে ইউনিয়ন পরিষদের স্ব স্ব চেয়ারম্যানদের হাতে আনুষ্ঠানিকভাবে চেক সমূহ হস্তান্তর করেন।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত হয়ে চেক গ্রহণ করেন রাজাপালং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী, রত্নাপালং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান খাইরুল আলম চৌধুরী ও পালংখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম গফুর উদ্দিন চৌধুরী।
এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ আল মামুন, একশন এইড বাংলাদেশ এর প্রকল্প ব্যবস্থাপক এস এম জগলুল রাজিব, দাতা সংস্থা ইউএনডিপি’র ফিল্ড কর্মকর্তা খেমাজন ত্রিপুরা একশন এইড বাংলাদেশ এর প্রকল্প কর্মকর্তা এন্ড ট্রেইনার এম খায়রুল বাসার সহ সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি ও সাংবাদিক।
চেক প্রদান কালে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নিকারুজ্জামান চৌধুরী বলেন দুর্যোগ পূর্ববর্তী, দুর্যোগ কালীন ও দুর্যোগ পরবর্তী সময়ে ইউনিয়ন দুর্যোগ ব্যবস্হাপনা কমিটির সিদ্ধান্ত ক্রমে আপদকালীন তহবিল ব্যয় করতে পারবে।

সংবাদটি আপনার ফেইসবুকে শেয়ার করুন...

এই ক্যাটাগরীর অন্যান্য সংবাদ :