বিশ্বকাপে দক্ষিণ এশিয়ার ইজ্জত বাঁচাল টাইগাররা

কক্সটিভি নিউজ ডেস্কঃ
  • প্রকাশিত সময় : সোমবার, ৩ জুন, ২০১৯

ইংল্যান্ড বিশ্বকাপের প্রথম ম্যাচে খেলতে নেমে জয় চিনিয়ে আনলো টাইগাররা। যেখানে এশিয়ার অন্য দুই দল শ্রীলংকা এবং পাকিস্তান তাদের প্রথম ম্যাচে চরম ব্যাটিং বিপর্যয়ের কারনে হেরে যায়।

নিউজিল্যান্ডের বিপক্ষে শ্রীলংকা তাদের প্রথম ম্যাচে ১৩৬ রানে অল আউট হয়ে যায়, অন্যদিকে ওয়েস্ট ইন্ডিজের ১০৫ রানে গুটিয়ে যায় পাকিস্তান৷

দক্ষিণ এশিয়ার এই দুইটি বড় দলের বড় বিপর্যয়ের পর সাউথ আফ্রিকার বিরুদ্ধে বাংলাদেশের এই জয়ে আসা জুগিয়েছে বাংলাদেশ তথা দক্ষিণ এশিয়ার দর্শকদের মনে।

এই ম্যাচটি যেমন মান বাঁচিয়েছে এশিয়ার তেমনি এই ম্যাচে অনেকগুলো ইতিহাস গড়েছে টাইগাররা। ওয়ানডে ক্রিকেটে সর্বোচ্চ ৩৩০ রানের পাহাড় গড়ে রেকর্ড গড়ে টিম টাইগার।

টাইগারদের ছোট করে না দেখলেও, এখন ফেভারিট হিসেবে মানতে বাধ্য যেকোন ক্রিকেট বিশেষজ্ঞই। কিন্তু প্রোটিয়াদের বিপক্ষে জয়টা তো ফেবারিটের মতোই। স্বাগতিক ইংল্যান্ড ছাড়া এর আগের তিন ম্যাচে প্রথমে ব্যাট করা দলগুলো যেভাবে খাবি খেয়েছে সেখানে বাংলাদেশ ছিল সম্পূর্ণ আলাদা। বিশেষ করে এশিইয়ার দলগুলো (পাকিস্তান, শ্রীলঙ্কা এবং আফগানিস্তান) ইংলিশ কন্ডিশনে ছন্নছাড়া শুরু করেছে। সেখানে গোছালো ক্রিকেট দিয়ে শুরু করেছে টাইগাররা।

সংবাদটি আপনার ফেইসবুকে শেয়ার করুন...

এই ক্যাটাগরীর অন্যান্য সংবাদ :